বাবা হলেন জাকারবার্গ

প্রকাশঃ ডিসেম্বর ২, ২০১৫ সময়ঃ ৯:৫১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪২ অপরাহ্ণ

Markসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ কন্যা সন্তানের বাবা হয়েছেন। মা হয়েছেন তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান। তাদের কন্যাসন্তানের নাম রাখা হয়েছে ম্যাক্স চ্যান জাকারবার্গ।

প্রায় এক সপ্তাহ আগেই জন্ম নিয়েছে ম্যাক্স। গতকাল মঙ্গলবার জাকারবার্গের কাছ থেকে তাঁর কন্যার জন্মের আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। নিজের প্রোফাইলে মেয়ের ছবি দিয়ে খুশির খবরটি ভাগ করে নিলেন মার্ক।

মেয়ের জন্মের খবরের সাথে ফেসবুক পোস্টে  সন্তানের উদ্দেশ্যে একটি চিঠিও পোস্ট করেছেন মার্ক। যেখানে  তিনি লিখেছেন, মেয়ে ম্যাক্স কোন পৃথিবীতে বড় হবে বলে আশা করছেন তিনি? জাকারবার্গ চান, তাঁর মেয়ের পৃথিবীতে থাকবে সাম্য, থাকবে সুস্থতা, শিক্ষার পদ্ধতি হবে নিজের পছন্দের, মানুষের সঙ্গে যোগাযোগ বাড়বে মানুষের, দূর হবে দারিদ্র্য, বিশ্ব জুড়ে আসবে সমান অধিকার।

চিঠিতে জাকারবার্গ বলেছেন, জীবদ্দশায় তিনি ও তাঁর স্ত্রী ফেসবুকে থাকা তাঁদের শেয়ারের ৯৯ শতাংশ দাতব্য কাজে দান করবেন। জাকারবার্গ-চ্যান জানিয়েছেন, মেয়ে ম্যাক্সের বেড়ে ওঠার জন্য বিশ্বকে একটা অপেক্ষাকৃত ভালো স্থান হিসেবে গড়ে তুলতে তাঁরা ঐ অর্থ দান করতে যাচ্ছেন।

এই দম্পতি বলেছেন,  দাতব্য সংস্থাটির নাম  হবে ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’। সংস্থার লক্ষ্য হবে—মানুষের সম্ভাবনাকে এগিয়ে নেওয়া এবং আগামী প্রজন্মের সব শিশুর জন্য সমতা নিশ্চিতে কাজ করা। তাদের কাজের প্রাথমিক ক্ষেত্রগুলো হবে—ব্যক্তিগত শিক্ষা, রোগব্যাধির চিকিৎসা, মানুষকে সংযুক্ত করা এবং শক্তিশালী কমিউনিটি গড়ে তোলা।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G